শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে হাতী-ঘোড়া সাজিয়ে ওয়ালটনের বর্ণাঢ্য র‌্যালি লালমনিরহাটে ১৫ মিটার দৈর্ঘ্যের ৩টি গার্ডার ব্রীজ নির্মাণ শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটে সর্বজনীন পেনশন মেলা ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটের নিরীহ স্যানেটারী মিস্ত্রী মোঃ জিয়াউর রহমানকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ! অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ ২০২৪ শুভ উদ্বোধন অনুষ্ঠিত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর প্রকল্পের নগদ টাকা বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাট রেলওয়ে বিভাগে দেশের প্রথম ইঞ্জিন ও কোচ ঘুরানো টার্ন টেবিল নির্মাণ লালমনিরহাটের ঐতিহ্যবাহী সুকান দীঘিতে পদ্মফুল ফুটেছে লালমনিরহাটের ৩টি উপজেলায় স্বতন্ত্র পদপ্রার্থীদের লড়াই! লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুতি রাণীর মৃত্যু
চলছে করোনা কাল : লালমনিরহাটে ব্যবসা-বাণিজ্য অস্থিতিশীল বাড়ছে বেকারত্ব ও ভিক্ষুকের সংখ্যা

চলছে করোনা কাল : লালমনিরহাটে ব্যবসা-বাণিজ্য অস্থিতিশীল বাড়ছে বেকারত্ব ও ভিক্ষুকের সংখ্যা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় গত মার্চ মাসের ২৫ তারিখে সাধারণ ছুটির ঘোষণা থেকে এবং বর্তমান সময় পর্যন্ত সকল প্রকার উৎপাদনশীল বাণিজ্যিক প্রতিষ্ঠান ও খাদ্য সামগ্রী বিক্রয় প্রতিষ্ঠানগুলোতে মারাত্বক অস্থিতিশীলতা চলছে। ব্যবসায়ীদের ধারণা কারোনার মহামারীতে ব্যবসার পরিস্থিতি ভালো হতে পারছে না।

 

বিডিআর হাট ও বড় মসজিদ সংলগ্ন ইলেকট্রনিক্স ব্যবসায়ী ফরহাদ সোহেল, আনোয়ার হোসেনসহ একাধিক ব্যবসায়ী জানান, কোন কোন দিন দোকান খুলে একটা মালও বিক্রি করতে পারে না। তারা জানায় করোনা প্রাদুর্ভাবের পরে হয়তো এ মন্দা অবস্থা থাকবে না। সেই সাথে বেড়েছে ভিক্ষুক ও সাহায্য প্রার্থীর সংখ্যাও। সকাল ও সন্ধ্যায় বিভিন্ন গন্তব্যে যাত্রী ও আগত যাত্রীরা অনেক সময় গাড়িতে উঠানামা করতে গিয়ে ভিক্ষুক ও সাহায্য প্রার্থীদের হাকডাকে বিরক্তি বোধ করতে হয়। কাপড় ব্যবসায়ীদেরও বিক্রি নেই। দোকান ও তাদের গোডাউনে কাপড় ভড়ে রয়েছে। এছাড়াও ভারতীয় কাপড় বাজার দখলে নেয়ায় দেশি কাপড়ের কদর কমেছে। বর্তমান সরকারের আমলে নিম্ন ও বেকারত্বের স্বীকার সাধারণ মানুষ যেন স্বপ্ন দেখার কথা ভাবছে। কেউ কেউ উপহাস করতে শুরু করছে। কারণ নিম্ন আয়ের মানুষ চায় তাদের খাদ্য, নিরাপত্তা, স্বাস্থ্য সেবা। এর কোনটিই নিরাপত্তা নেই বরং বেড়েছে খাদ্য ও চিকিৎসা ব্যয়। ফলে দিন যাচ্ছে আর বেকারত্ব ও ভিক্ষুকের সংখ্যা বেড়েই চলেছে। ব্যবসায়ী মহল এ হতাশা কবে নিরসন হবে তা নিয়ে প্রহর গোনা ছাড়া আর কোন উপায় নেই বলে মন্তব্য করেছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone